সংসদ নির্বাচন নিয়ে মেননের বক্তব্য দুঃখজনক: নাসিম

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-29 01:49:47

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের এমন বক্তব্যে বিস্ময় প্রকাশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, মেননের বক্তব্য অত্যন্ত দুঃখজনক।

রোববার (২০ অক্টোবর) দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রমের শুরুতে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, রাশেদ খান মেনন একজন প্রবীণ রাজনীতিবিদ। তার কাছ থেকে আমরা সব সময় দায়িত্ববোধ বক্তব্য আশা করি। তিনি বরিশালে তার পার্টি ফোরামে যে বক্তব্য দিয়েছেন তা তার ব্যক্তিগত অভিমত হতে পারে। ১৪ দলের সঙ্গে এর কোন সম্পর্ক নেই। জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠার এক বছর পর তিনি কেন এ কথা বললেন- এর জবাব ১৪ দলের মিটিং ডেকে তাঁর কাছ থেকে নেওয়া হবে।

নাসিম মনে করেন- জনগণের ভোটে নির্বাচিত সরকার দেশ পরিচালনা করছে। জনগণ ভোট দিয়েছেন বলেই রাশেদ খান মেনন নির্বাচিত এমপি হয়েছেন। তার এই বক্তব্য অত্যন্ত দুঃখজনক।

মোহাম্মদ নাসিম বলেন, মুক্তিযোদ্ধারা এদেশের শ্রেষ্ঠ সন্তান। পঁচাত্তর পরবর্তী যে কোন সরকারের চেয়ে শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি মর্যাদা ও সম্মানিত করেছেন।

তিনি বলেন, পাকিস্তানি শাসন-শোষণের কবলে থেকে এ দেশকে মুক্ত করতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে। জাতি লাল সবুজের একটি পতাকা পেয়েছে। কিন্তু একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর এ দেশে মুক্তিযুদ্ধের চেতনা ভুলুণ্ঠিত হয়।

তিনি আরও বলেন, পঁচাত্তর পরবর্তীতে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন সরকার মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভাজন সৃষ্টির লক্ষ্যে ভুয়া তালিকা তৈরি করে। এ কারণে জটিলতার সৃষ্টি হয়েছে। কে আসল কে নকল তা স্পষ্ট করার জন্য যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে।

কাজিপুর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ যাচাই বাচাই কার্যক্রমে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দীকী, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান আলী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর