নিভে যাচ্ছে রাব্বির জীবন প্রদীপ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-28 05:24:39

দুই বছর বয়সী শিশু রাব্বি। এই বয়সী আর পাঁচটি শিশুর মতো জীবন নয় তার। অন্য শিশুরা যখন চঞ্চলতায় ব্যস্ত, ঠিক সেই সময় রাব্বির সময় কাটে মায়ের কোলে অথবা বিছানায় শুয়ে। হার্টে ছিদ্রজনিত কারণে স্বাভাবিক চলাফেরা করতে পারে না রাব্বি।

ইতোমধ্যে তার চিকিৎসার পেছনে শেষ সম্বলটুকুও হারাতে বসেছে পরিবার। তবুও সুস্থ হয়নি রাব্বি। এখন জীবন-মরণ সন্ধিক্ষণে। দ্রুত হার্ট অপারেশন করতে হবে। কিন্তু অপারেশন খরচ হিসেবে ৪/৫ লাখ টাকা জোগাড় করা পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই দিন রাত চোখের পানি পড়ছে শিশুটির বাবা-মার। ফুটফুটে সুন্দর এই শিশুটির দিকে তাকালে যে কোন মানুষের মনে মায়া জমে যায়।

রাব্বি মেহেরপুর গাংনী উপজেলার রামনগর গ্রামের দিনমজুর রুবেল হোসেনের পুত্র।

শিশুটির মা আল্পনা খাতুন বলেন, ২০১৭ সালের ৯ অক্টোবর গাংনীর একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে রাব্বির জন্ম হয়। জন্ম থেকেই তার হার্টে ছিদ্র। তখন থেকেই চিকিৎসা চলছে বিভিন্ন শহরের হার্ট বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে। এখন অপারেশন ছাড়া আর কোন উপায় নেই। দিন যতই যাচ্ছে ততই রাব্বির শরীর খারাপ হচ্ছে। সমাজের বিত্তবান ও সহৃদয়বান মানুষের কাছে সহযোগিতা চাইলেন তিনি।

চিকিৎসার প্রয়োজনে সাহারবাটি গ্রামে নানা বাড়িতে মায়ের সঙ্গে থাকছে রাব্বি। নানার পরিবারেরও আর্থিক সামর্থ্য নেই যে রাব্বির চিকিৎসা করাবে।

শিশুটির নানি রাফিজা খাতুন বলেন, মেয়ের জামাই ও আমাদের পরিবার এ পর্যন্ত চিকিৎসার খরচ বহন করেছি। এখন আর কোন উপায় নেই। তাই সহযোগিতার হাত বাড়িয়েছি। কত মানুষই তো অন্যের সহায়তায় চিকিৎসা করাচ্ছে।

রাব্বির জন্য সাহায্য পাঠানোর ঠিকানা: মোবাইল: ০১৯২৬-৫৫৩৮৩৭। হিসাবের নাম: রাফিজা খাতুন, হিসাব নং- ১৮৭৯৭, বাংলাদেশ কৃষি ব্যাংক, গাংনী শাখা, মেহেরপুর।

এ সম্পর্কিত আরও খবর