মানিকগঞ্জে ১২ জেলের জেল-জরিমানা

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-27 03:36:27

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা-যমুনায় মা ইলিশ শিকারের দায়ে ১২ জেলেকে জেল-জরিমানার দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ইলিশ শিকারের দায়ে ৬ জেলের এক বছর করে কারাদণ্ড এবং ইলিশ শিকারের প্রস্তুতি নেওয়ার দায়ে ৬ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে শিবালয় উপজেলা পরিষদ কার্যালয়ে আটক ব্যক্তিদের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ।

এর আগে ভোর থেকে বিকেল পর্যন্ত উপজেলার পদ্মা-যমুনার জাফরগঞ্জ, পাটুরিয়া ঘাট ও আশেপাশের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফিরোজ মাহমুদ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সরকারি নির্দেশ অমান্য করে শিবালয়ের পদ্মা-যমুনায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের সময় ৬ জেলেকে আটক করা হয়। এছাড়াও ইলিশ শিকারের প্রস্তুতি নেওয়ার সময় আটক করা হয় আরও ৬ জেলেকে। পরে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় জেলেদের নিকট থেকে জব্দকৃত ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। আটক জেলেরা রাজবাড়ী ও পাবনা জেলার বাসিন্দা বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর