ঈশ্বরগঞ্জে জাহিদুল হত্যা: আদালতে মামলা বাবার

ময়মনসিংহ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-24 18:41:38

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় স্কুলছাত্র জাহিদুল ইসলামকে (১৬) ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আদালতে একটি মামলা করেছেন তার বাবা রফিকুল ইসলাম। জেলার বিচারিক হাকিম মাহবুবা আক্তার মামলাটি আমলে নিয়ে বুধবার (২৩ অক্টোবর) এক আদেশে থানার একটি মামলাসহ দুটি মামলা সংযুক্ত করে পুলিশকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে বাদীর আইনজীবী সঞ্জীব সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, থানায় দায়েরকৃত মামলায় একাধিক দোষী ব্যক্তিকে আসামি না করা এবং তড়িঘড়ি করে হত্যাচেষ্টার মামলা রেকর্ড করায় আদালতে মামলা করেছেন বাদী। এছাড়া বাদীর আরও অভিযােগ রয়েছে, যা এই মুহূর্তে বলা যাবে না। মামলায় ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত দুই-তিনজনকে আসামি করা হয়েছে।

তিনি আরও জানান, জাহিদুল হত্যার ঘটনায় ঈশ্বরগঞ্জ থানায় মামলা (জিআর) রেকর্ড করায় আদালতে করা মামলাটি (সিআর) এফআইআরভুক্ত করা হবে না। তবে দুটি মামলা একসঙ্গে সংযুক্ত করে তদন্ত ও বিচারকাজ হবে।

জাহিদুল ঈশ্বরগঞ্জ সদরের চরহােসেনপুর (শিমুলতলা) মহল্লার প্রতিশ্রুতি মডেল হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র। তার এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।

গত ১৫ অক্টোবর সকালে টেস্ট পরীক্ষা দিতে স্কুলে যাওয়ার পথে জাহিদুলকে ছুরিকাঘাত করে খুনিরা। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ১৬ অক্টোবর ভোর রাতে জাহিদুলের মৃত্যু হয়।

এদিকে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আহম্মেদ কবীর হােসেন ঘটনার পরদিন দুপুরে থানায় স্থানীয় সাংবাদিকদের ব্রিফিং করে জানিয়েছিলেন যে, ঘটনার দিন মধ্যরাতে মােছা. নুরজাহান বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় ছেলেকে হত্যাচেষ্টার অভিযােগে মামলা করেছেন। পুলিশ গভীর রাতে অভিযান চালিয়ে মামলার এক আসামিকে গ্রেফতারও করে।

তবে জাহিদুলের মা সাংবাদিকদের তখন জানান, তার নাম নুরজাহান নয়, মােছা নূরেজা পারভীন। তিনি থানায় কোনাে মামলা করেননি বা থানা থেকে তার কাছে কেউ আসেও নি। জাহিদুলের মায়ের এ ধরনের মন্তব্য নিয়ে বার্তাটোয়েন্টিফোর.কমসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে এলাকায় তােলপাড় শুরু হয়।

গত শনিবার ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ কবীর হোসেনের কক্ষে এক সংবাদ সম্মেলন আয়ােজন করা হয়। ওসির নির্দেশে সেখানে নূরেজা পারভীনকে হাজির করে পুলিশ। পুলিশের উপস্থিতিতে নূরেজা পারভীন স্বীকার করে বলেন, মামলা তিনিই করেছেন। তবে এ বিষয়ে আগে দেওয়া বক্তব্য নিয়ে তাকে সাংবাদিকেরা প্রশ্ন করতে চাইলে জাহিদুলের বড় ভাই তারিকুল ইসলাম তার মাকে কথা বলতে দেননি।-

এ সম্পর্কিত আরও খবর