চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত ৮৩ জন

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-22 22:20:59

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহকৃত পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮৩ জন রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। রোগীর সংখ্যা বাড়ায় ডায়রিয়া ওয়ার্ড জায়গা না পেয়ে বারান্দায় ঠাঁই নিয়েছে অনেকে। আক্রান্ত রোগীদের বেশিরভাগই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা। চিকিৎসকরা জানিয়েছে, দূষিত খাবার পানি পান করে এই ডায়রিয়া ছড়িয়ে পড়েছে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নাদিম সরকার জানান, গত ২৪ ঘণ্টায় শিশুসহ ৮৩ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তবে চিকিৎসকরা বলছেন আতঙ্কিত হওয়ার কিছু নেই। দূষিত পানি থেকে এই ডায়রিয়ার প্রাদুর্ভাব ঘটেছে বলে তিনি জানান। আক্রান্ত রোগীদের বেশীভাগই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৪নং ওয়ার্ডের হরিপুর, দারিয়াপুর, দুর্গাপুর, উপ-রাজারামপুর এলাকার।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ও পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম ডায়রিয়া ওয়ার্ড পরিদর্শন করেন।

এবিষয়ে সিভিল সার্জন বলেন, ধারণা করা হচ্ছে পৌরসভার সরবরাহকৃত পানি থেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। তাদের চিকিৎসার ত্রুটি নেই। পানি পরীক্ষার জন্য রাজশাহী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এ সময় বিশুদ্ধ পানি পানসহ খাবার গ্রহণে সর্তক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, পাইপলাইনের সরবরাহকৃত পানি ব্যবহারে সতর্কতা অবলম্বন করতে পৌর কর্তৃপক্ষ এলাকায় প্রচার-প্রচারণা চালাচ্ছে। পৌরসভার একটি পর্যবেক্ষণ দল কাজ করছে। তারা প্রতিটি বাড়িতে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ওই এলাকার ৩টি ডিপে ব্লিচিং পাউডার দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর