আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত শতাধিক

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-28 08:40:30

হবিগঞ্জের বানিয়াচংয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগ নেতা ও ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত শতাধিক গ্রামবাসী আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় অন্তত ৪০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা ইউপি মেম্বার কাজী জানে আলম এবং জেলা ছাত্রলীগের সদস্য তোফাজ্জল হক তালুকদারের মধ্যে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। গতকাল বুধবার গ্রামের কয়েকজন কিশোরের মধ্যে ঝগড়া হয়। বিষয়টি মীমাংসা করে দেন ইউপি মেম্বার কাজী জানে আলম। পরে এ নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন ছাত্রলীগ নেতা তোফাজ্জল। বৃহস্পতিবার দুপুরে তার লোকজন ইউপি মেম্বার জানে আলমের ওপর হামলা চালায়। এক পর্যায়ে বিকেলের দিকে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে শতাধিক নারী-পুরুষ ও শিশু আহত হয়।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিমসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সদস্য তোফাজ্জল হক তালুকদারের বাড়িতে অভিযান চালিয়ে একটি দেশীয় পিস্তল ও ৩ রাউন্ড গুলি, শতাধিক দেশীয় অস্ত্র ও সংঘর্ষে ব্যবহৃত ঢাল উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম জানান, বর্তমানে এলাকার পরিবেশ শান্ত আছে। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর