পারিবারিকভাবে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেটন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-20 00:57:27

পারিবারিকভাবে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে বলে জানিয়েছেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

শনিবার (২৬ অক্টোবর) সকালে কুষ্টিয়া শহরের একটি রেস্টুরেন্টে ‘মাদকমুক্ত সমাজ-বর্তমান প্রেক্ষিত, মাদক জঙ্গিবাদ প্রতিরোধে তরুণ সমাজের ভূমিকা ও আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সকল অভিভাবকদের সন্তানের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে হবে উল্লেখ করে পুলিশের এই কর্মকর্তা বলেন, আপনার সন্তান সন্ধ্যার পর কোথায় যায় কি করে এসব খোঁজ খবর আপনাকেই নিতে হবে। মাদকের ভয়ংকর ছোবল থেকে তাদের বাঁচাতে হবে। সন্তানরা কার সঙ্গে মেলামেশা করে নজরে রাখতে হবে, তাদের সৎসঙ্গ বেছে নিতে এবং অসৎ সঙ্গ ত্যাগ করতে বলতে হবে।

তিনি আরও বলেন, মাদক নির্মূলে রাজনৈতিক সিদ্ধান্ত নিতে হবে। অভিভাবকের নজরদারি ও জনসচেতনতা বাড়াতে হবে। সরকার ও প্রশাসনকে কঠোর হতে হবে। গড়ে তুলতে হবে সামাজিক প্রতিরোধ। দি হাঙ্গার প্রজেক্টের সহযোগীতায় পিস প্রেসার গ্রুপ পিপিজি এই মতবিনিময় সভার আয়োজন করে।

পিপিজি অ্যাম্বাসেডর ও সুজন সভাপতি ইফতিখার হোসেন মিঠুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুজন সম্পাদক আসিফ ইকবাল, সাবেক সভাপতি জহুরুর হক চৌধুরী রঞ্জু, পিপিজি অ্যাম্বাসেডর এ্যাড. রোকনুজ্জামান সাজু, তাজনিহার বেগম, এ্যাড. ফারুক আজম মৃধা প্রমুখ।

এসময় পিপিজি অ্যাম্বাসেডর, সুজন প্রতিনিধি, মানবাধিকার কর্মী, এনজিও প্রতিনিধি, শিক্ষক,শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর