ঢাবিতে চান্স পেয়েও ভর্তি অনিশ্চিত আসমার

পঞ্চগড়, দেশের খবর

মোহাম্মদ রনি মিয়াজী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পঞ্চগড় | 2023-08-25 22:20:51

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষায় 'খ' ইউনিটে ৩৬৮তম হয়েছেন পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার মেধাবী ছাত্রী আসমা খাতুন। তবে তার লালিত স্বপ্ন ভেস্তে যাওয়ার পথে। সুযোগ পেয়েও অর্থের টানাপোড়েনে ভর্তি অনিশ্চিত আসমার।

জানা গেছে, আসমা খাতুন উপজেলার শালবাহান ইউনিয়নের লোহাকচি গ্রামের দর্জি শাহ আলমের মেয়ে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন। আসমাসহ ৫ ভাইবোনের মধ্যে বড় বোন শাহনাজ পারভীনের বিয়ে হয়েছে। মেজো বোন শারমিন আক্তার একটি ব্যাংকের উপবৃত্তি ও আত্মীয় স্বজনদের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে তৃতীয় বর্ষে অধ্যয়ন করছেন। তার যমজ দুই ভাই রাকিব ও রাশিদ এবার জেএসসি পরীক্ষার্থী।

এদিকে, আড়াই বছর পূর্বে আসমার বাবা শাহ আলমের মেরুদণ্ডে অস্ত্রোপচারের পর কর্মহীন হয়ে পড়েন তিনি। তাই সংসারের হাল ধরেন মা রোকেয়া পারভীন। নিজস্ব এক বিঘা জমিতে আবাদ করলেও স্বামীর চিকিৎসার খরচ এবং সন্তানদের পড়ালেখার খরচ চালাতে হিমশিম খেতে হচ্ছে তাকে।

আসমা খাতুন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘আমি কষ্ট করে লেখাপড়া চালিয়ে আজ বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছি। কিন্তু অর্থের অভাবে ভর্তি এবং ভর্তি পরবর্তী লেখাপড়ার খরচ জোগাড় অনিশ্চিত হয়ে পড়েছে আমার।’

আসমার বাবা শাহ আলম বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘আমি কাজ করতে পারি না। আমার মেয়ে কষ্ট করে লেখাপড়া করে আজ ভার্সিটিতে চান্স পেয়েছে। অথচ তার ভর্তির খরচ জোগাড় করতে পারছি না। কেউ আমার মেয়ের জন্য এগিয়ে আসলে, আমার মেয়ের স্বপ্ন পূরণ হতো।’

এ সম্পর্কিত আরও খবর