যমুনায় ইলিশ ধরায় ১৬ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-11 03:19:41

সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদী থেকে অবৈধভাবে ইলিশ মাছ ধরার দায়ে সিরাজগঞ্জের ১৬ জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এ আদেশ দেন। এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সদর উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ওই ১৬ জেলেকে আটক করা হয়।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- সদর উপজেলার মোহনপুর গ্রামের খলিল শেখ (২৭), বেলকুচি উপজেলার শাহিন আলম (২০), মুসা (৩২), নজরুল (৪৫), কফিল (৫০), চৌহালী উপজেলার সুজন (২০), টাংগাইল সদরের আছির (৩৫), হাফেজ (৬০), সবুজ (২০), ফরিদুল (৩০), সায়েদুল (২৩), টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার বাবলু (৪২), নূর উদ্দিন (৪০), সোবহান (২০), কাওছার (২২) ও মালেক(২২)।

জব্দকৃত ইলিশ মাছ

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, ‘শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার দায়ে ১৬ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৬৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক আটক জেলেদের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর