কোম্পানীগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-09-01 01:43:52

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আলোচিত গাংচিলের শিশু ফারুক (১২) হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (২৭ অক্টোবর) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার হওয়া মো. বেলাল উদ্দিন (৪৫) কোম্পানীগঞ্জে চর এলাহী ইউনিয়নের দক্ষিণ গাংচিল আবাসনের খুরশিদ আলমের ছেলে।

কোম্পানীগঞ্জ থানা সূত্রে জানা যায়, জেলার চরজব্বর থানার রেনু বাজার থেকে শনিবার (২৬ অক্টোবর) তাকে গ্রেফতার করে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০০৯ সালের ১৪ মার্চ দক্ষিণ গাংচিলের মো. সিরাজ উদ্দিনের এক মাত্র ছেলে ভিকটিম ফারুককে (১২) ঘটনার দিন শনিবার দিবাগত রাত ৯টার দিকে মামলার ১ নং আসামী মো. বেলাল উদ্দিন, ভিকটিম ফারুক কে তার মামার চা-দোকান থেকে ডেকে বাহিরে নিয়া যায়। পরবর্তীতে ভিকটিম কে খুঁজে পাওয়া না গেলে সকলের সন্দেহ হয় যে, আসামী মো. বেলাল উদ্দিন তার সহযোগীরা ভিকটিম কে খুন করিয়া লাশ গুম করে ফেলেছে। ৪ দিন পরে এলাকার লোকজন গাংচিল আবাসন প্রকল্পের ৫নং ঘরের পিছনে সেফটি ট্যাংকি এর স্ল্যাভ এর ভিতরে ভিকটিম ফারুকের মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে কোম্পানীগঞ্জ থানা পুলিশ ভিকটিমের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতালে পাঠায়।

পরবর্তীতে ফারুককে খুন করে লাশ গোপন করার অভিযোগে আদালতে প্রমাণ হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০(দশ) হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ০১(এক) বছরের কারাদণ্ড এবং ০২(দুই) বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর