ভুল চিকিৎসায় প্রসূতি নার্সের মৃত্যু, তালা ঝুলিয়ে সহকর্মীদের বিক্ষোভ

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-23 11:42:02

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতি নার্সের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে সহকর্মী নার্সরা।

রোববার (২৭ অক্টোবর) সকালে ওই নার্সের মৃত্যুর খবরে সহকর্মীরা চিকিৎসা সেবা বন্ধ রেখে এ বিক্ষোভ শুরু করে।

নার্সরা জানায়, এখানের নার্স হাজেরা আখতার প্রসব ব্যাথা নিয়ে গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়। ওই দিনই হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. অমিত কুমার তার সিজার করেন। কিন্তু সিজারের পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শুক্রবার তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। আজ রোববার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ খবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পৌঁছালে তার সহকর্মী নার্সরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে। নার্সদের অভিযোগ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক অমিত কুমারের ভুল চিকিৎসায় হাজেরা বেগমের মৃত্যু হয়েছে। এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই চিকিৎসকের অপসারণসহ ৭ দফা দাবি জানিয়েছে তারা। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে তারা।

নার্স হাজেরা আখতার ২০১৮ সালের নভেম্বর মাসে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চাকরিতে যোগদান করেন। তার বাড়ি গাইবান্ধা জেলায়।

এ ব্যাপারে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবু মো. জাকিরুল ইসলাম বলেন, ‘নার্সদের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর