স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের গাছ কেটে নিলেন ইউপি চেয়ারম্যান

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-31 01:25:44

ময়মনসিংহের গৌরীপুরের মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপনের বিরুদ্ধে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কয়েকটি সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. কামাল হোসেন প্রশাসনের লোকজন নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে দুটি গাছের কাটা অংশ জব্দ করেন।

স্থানীয় ও উপজেলা পরিবার পরিকল্পনা সূত্রে জানা গেছে, উপজেলার ভুটিয়ারকোনা বাজারে মাওহা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বিপরীতে অবস্থিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অনেকগুলো বড় গাছ ছিলো। চলতি সপ্তাহে মাওহা ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রায় এক লাখ টাকা মূল্যের কয়েকটি রেইনট্রি গাছ কেটে বিক্রি করেন।

এদিকে গাছ কাটার ঘটনায় মাওহা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা কামরুন্নাহার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. কামাল হোসেনের কাছে লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার দুপুরে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে গাছ কাটার সত্যতা পান।

অপরদিকে স্থানীয়রা জানান, বিনা অনুমতিতে গত কয়েকদিন ধরে প্রকাশ্যে সরকারি গাছ কাটা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। কেটে ফেলা গাছগুলোর মূল্য প্রায় লক্ষাধিক টাকা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. কামাল হোসেন বলেন, অভিযোগ পেয়ে মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করে দুইটি গাছের খণ্ডিত অংশ জব্দ করতে পেরেছি। স্থানীয়রা বলেছেন গাছগুলোর মূল্য অনেক টাকা। আমরা এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নিচ্ছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন সাংবাদিকদের বলেন, লিখিত অভিযোগ করতেই পারে। কিন্তু আমি গাছ কাটার বিষয়ে কিছুই জানিনা।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি তদন্ত করছে। অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর