কুষ্টিয়ায় কৃষক হত্যায় ২ আসামির যাবজ্জীবন

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-27 12:58:45

কুষ্টিয়ার মিরপুরে আলমগীর নামে এক কৃষক হত্যা মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিরপুর উপজেলার পুটিমারী গ্রামের মুন্তাজ আলীর ছেলে কামরুল ইসলাম (৩৭) এবং কোরবার আলীর ছেলে পলাতক কামাল হোসেন (৪০)।

এছাড়া এই মামলার অপর তিন আসামি কোরবান আলী, আকলিমা খাতুন ও রুপালি খাতুনকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, মিরপুর থানার মিরাজ হত্যা মামলার চার্জগঠন ও সাক্ষী শুনানি শেষে আসামি কামরুল ইসলাম এবং কামাল হোসেনে বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হয়। এতে তাদের যাবজ্জীবন কারাদণ্ডসহ ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই নারীসহ তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৪ জুলাই রাত সাড়ে ১০টায় আসামি কামাল হোসেনের স্ত্রী রুপালি খাতুনের সঙ্গে অবৈধ সম্পর্কের অভিযোগ এনে আসামি কামরুল কৃষক মিরাজকে বাড়ি থেকে ডেকে আনেন।

এ সময় আসামিরা পূর্বপরিকল্পিতভাবে মিরাজকে লোহার সাবল দিয়ে পিটিয়ে এবং রামদার কোপে গুরুতর রক্তাক্ত জখম করে। পরিবারের লোকজন সংবাদ পেয়ে আহত মিরাজকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ৫ জুলাই নিহত মিরাজের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে ৫ আসামির নাম উল্লেখসহ মিরপুর থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ২৮ মে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর