সরাইলে চাঁদাবাজি করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক আটক

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-12 09:56:08

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শিক্ষকের কাছে চাঁদা দাবি করতে গেলে দুই ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

বুধবার (৩০ অক্টোবর) বিকালে উপজেলার রসুলপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মসজিদ কমিটির কাছে চাঁদা দাবি করার কারণে এ ঘটনা ঘটে। এ বিষয়ে রসুলপুর এলাকার মসজিদের ইমাম শেখ মো. আশরাফুর রহমান বাদী হয়ে রাতে থানায় অভিযোগ দায়ের করেন।

আটককৃতরা হলেন- কথিত আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, সদর ইউনিয়নের বড়তল্লা গ্রামের জয়ধর আলীর ছেলে হাবিবুর রহমান ও খাড়াসার গ্রামের বদিউজ্জামানের ছেলে জাকির হোসেন। তারা বাঙালির একুশ নামে একটি পত্রিকার সাংবাদিক বলে পরিচয় দিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার সকালে উপজেলার রসুলপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে যান তারা। এ সময় সাংবাদিক পরিচয় দিয়ে শিক্ষকদের নিকট চাঁদা চান হাবিবুর রহমান ও জাকির হোনের। একই সময় পার্শ্ববর্তী মসজিদের ঈমামের কাছেও চাঁদা দাবি করেন তারা। তাদের আচরণ সন্দেহজনক হলে শিক্ষকরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন। পরে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারজানা প্রিয়াঙ্কা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের জিজ্ঞাসাবাদ করলে চাঁদা দাবির বিষয়টি দুজনেই স্বীকার করেন। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা পিয়াঙ্কা বলেন, 'শিক্ষক ও মসজিদ কমিটির কাছে তারা দুইজন সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি করেন। এ সময় শিক্ষক ও এলাকাবাসী আমাকে বিষয়টি অবহিত করলে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। তারা সরাইল উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে চাদাঁবাজি করেছে বলে স্বীকার করেছেন।'

এ সম্পর্কিত আরও খবর