কুষ্টিয়ায় ইটভাটায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-24 19:31:15

কুষ্টিয়ায় অবৈধ ইটের ভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় জ্বালানির জন্য কাঠ মজুদ করে রাখাসহ বিভিন্ন অনিয়মে ভ্রাম্যমাণ আদালত সাতটি ইটভাটা মালিকের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

বুধবার (৩০ অক্টোবর) দুপুর থেকে কুষ্টিয়া সদর ও মিরপুর উপজেলার সাতটি ইটভাটায় এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক সাইফুর রহমান খান মোট সাতটি ইটভাটা কর্তৃপক্ষের কাছ থেকে সাড়ে চার লাখ টাকা জরিমানা আদায় করেন।

কুষ্টিয়ায় ইটভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আতাউর রহমান জানান, পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক সাইফুর রহমান খানের নেতৃত্বে জ্বালানির জন্য কাঠ মজুদ করে রাখাসহ বিভিন্ন অনিয়মে ভ্রাম্যমাণ আদালত ৭টি ইটভাটা মালিকের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করেন।

এরমধ্যে কুষ্টিয়া সদর উপজেলার বারখাদা এলাকায় সিহাব উদ্দিনের ৩ ইটভাটায় ২ লাখ, মাহবুব আলমের ইটভাটায় ১ লাখ, ফারুখ হোসেনের ইটভাটায় ৫০ হাজার, শরীফুল ইসলাম খোকনের ইটভাটায় ৫০ হাজার টাকা এবং মিরপুর উপজেলার চাড়ুলিয়া তালবাড়ীয়া এলাকার সাব্বির রানা বান্টুর ইটভাটায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ইনসপেক্টর কমল কুমার বর্মণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর