আবরার ফাহাদের ছোট ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-26 13:36:21

ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ ফেসবুকে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন।

বুধবার (৩০ অক্টোবর) সকালে আবরারের বাবা বরকত উল্লাহ ও তার ছোট ভাই আবরার ফাইয়াজ বুয়েটের হলে থাকা আবরার ফাহাদের বইপত্র ও জামা-কাপড়সহ সবকিছু বুঝে নেওয়ার আগে আবেগঘন এই স্ট্যাটাসটি দেন।

২০১৮ সালের ৩১শে মার্চ আবরার ফাহাদ বুয়েট ক্যাম্পাসের শেরেবাংলা হলের ১০১১ নম্বর রুমে উঠেছিল।

আবরার ফাইয়াজের আবেগঘন স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:

৩১শে মার্চ ২০১৮ যে দিন আবরার ফাহাদ (রাব্বি) প্রথম বুয়েট শেরেবাংলা হলে ওঠে। আর আজকে ৩০ শে অক্টোবর ২০১৯ আজকের দিনটা সব কিছু নিয়ে শূন্য হাতে ফিরে আসতে হলো একটা পরিবারকে।

কত স্বপ্ন নিয়ে বুয়েট যায় আবরার। আর তার সব স্বপ্ন, কিছু নেই, মৃত্যুর মধ্যে সব শেষ। আজ একজন বাবাকে তার সন্তানের সব স্মৃতি, স্বপ্ন এভাবে নিয়ে বয়ে যাইতে হচ্ছে। এ পৃথিবীতে বাবার কাঁধে সব থেকে বড় বোঝা হচ্ছে সন্তানের লাশ কাঁধে নেওয়া। আর আবরারের বাবাকে সন্তানের লাশ আর তার জিনিসপত্র নিয়ে যাইতে হচ্ছে, যেখানে পড়াশুনা শেষ করে ছেলেকে সাথে করে এসব নিয়ে যাওয়ার কথা।

একজন বড় ভাই তার ছোট ভাইয়ের কাছে শুধু ভাই না,বাবা,মা বন্ধু বল সব। আজ সে ছোট ভাইকে সে সব থেকে বড় সম্পদ হারাতে হল। আবরার তার ছোট ভাই আর তার জন্য শার্ট কিনেছিল একসাথে পড়বে বলে, ফাইয়াজ ঢাকাতে আসলে। অথচ নিয়তির কি পরিহাস শার্ট আছে শুধু আবরার নেই।

ফাইয়াজকে তার ভাই এর কিনে রাখা শার্ট দেখতে গিয়ে কতটা কষ্ট হজম করতে হয়েছে তা একমাত্র আল্লাহ্‌ জানে। শার্টটা বারবার ধরে দেখছিলাম আর আমার বুকটা কি ব্যথায় ভরে যাচ্ছিল, মহান আল্লাহ জানে তা। আবরারের সবকিছু আজ নীরবে শুধু দেখতে হল। আল্লাহর কাছে একটাই চাওয়া আবরার (রাব্বি)কে বেহেশত নসিব করে নিন। ও যেন পরকালে সুখে শান্তিতে থাকে।

এ সম্পর্কিত আরও খবর