খুলনায় সাত জয়িতাকে সম্মাননা

খুলনা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,খুলনা | 2023-08-29 21:41:42

খুলনার সাতজন জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে। এর মধ্যে পাঁচজন জেলা পর্যায়ে, বাকি দুইজন সিটি করপোরেশন এলাকার। ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি ২০১৮-১৯ শ্রেষ্ঠ জয়িতা সম্মননা প্রদান অনুষ্ঠানটি খুলনা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতর যৌথভাবে আয়োজন করে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

জেলা পর্যায়ের পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে জাহানারা বেগম, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে সৈয়দা নাহিদা হাবিবা, সফল জননী ক্যাটাগরিতে রোকেয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা স্মৃতি বিশ্বাস এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারী ক্যাটাগরিতে সন্ধ্যা রাণী বিশ্বাস।

আর সিটি করপোরেশন থেকে সফল জননী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী সাবেরা মারজানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য সন্ধ্যা রাণী বিশ্বাস।

প্রধান অতিথির বক্তৃতায় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ‘তৃণমূল থেকে নারীদের উৎসাহ দিতে সরকার জয়িতা কার্যক্রম চালু করেছে। জয়িতাদের অবদান সমাজে ছড়িয়ে দিতে পারলে নারীরা আরো উৎসাহিত হবেন।’

তিনি বলেন,‘সরকার নারীদের সকল ক্ষেত্রে অধিকার দিয়েছে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরুষের পাশাপাশি নারীরা আজ মাথা উচুঁ করে দাঁড়িয়েছে।’

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের প্রদান নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ইশরাত জাহান। এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।

এ সম্পর্কিত আরও খবর