হাসপাতালের ২০ চিকিৎসকের মধ্যে দুদক পেল ৫ জন

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-17 17:01:29

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৩১ সেপ্টেম্বর) দুপুরে দুদক হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদের নেতৃত্বে একদল কর্মকর্তা এ অভিযান পরিচালনা করে। এ সময় হাসপাতালে কর্মরত ২০ জন চিকিৎসকের মধ্যে মাত্র পাঁচজন উপস্থিত ছিলেন।

দুদক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা নিয়মিত উপস্থিত থাকেন না। উপস্থিত থাকলেও নিজে কাজ না করে ইন্টার্নিদের দিয়ে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক কর্মকর্তারা কৌশলে হাসপাতাল পরিদর্শন করেন।

অভিযোগের সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার সদর হাসপাতালে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাসপাতালে কর্মরত ২০ জন চিকিৎসকের মধ্যে মাত্র পাঁচ জনকে উপস্থিত পান দুদক কর্মকর্তারা। তাও আবার তাদেরকে নিজ কক্ষে পাওয়া যায়নি। দুদকের অভিযানের খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে হাসপাতালে হাজির হন চিকিৎসকরা। দুদক তাদের কাছে উপস্থিতির বিষয়ে জানতে চাইলে নামাজসহ বিভিন্ন অজুহাত দেখান তারা।

এ ব্যাপারে দুদক হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ বলেন, ‘বেশ কয়েকদিন ধরে দুদক কর্মকর্তারা বিভিন্ন কৌশলে হবিগঞ্জ সদর হাসপাতালে পর্যবেক্ষণ করে। এ সময় ডাক্তার ও স্টাফদের অনুপস্থিতিসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। তাই এই অভিযান চালানো হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর