নোবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৫৩ শিক্ষার্থী

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-25 02:15:39

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (১ম বর্ষ) শ্রেণির ২ দিনব্যাপী ভর্তি পরীক্ষা পহেলা নভেম্বর থেকে শুরু হবে। শেষ হবে ২ নভেম্বর।

এবার ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং আইআইটি ও আইআইএসসহ ২টি ইনস্টিটিউটের অধীনে মোট ৩০টি বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১ হাজার ২৮৫ আসনের (কোটা ছাড়া) বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৬০টি। সে হিসাবে প্রতি আসনের জন্য লড়বে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

প্রথমদিন, ১ নভেম্বর এ এবং বি ইউনিটের পরীক্ষা যথাক্রমে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন, ২ নভেম্বর শনিবার সি, ডি, ই ও এফ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত হবে সি ইউনিট এবং দুপুর সাড়ে ১২টা থেকে দেড় টা পর্যন্ত ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একইদিন ই এবং এফ ইউনিটের পরীক্ষা যথাক্রমে বিকাল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেন্দ্রসহ মোট ৩০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল- আলম বলেন, ‘ভর্তি পরীক্ষা শতভাগ সুষ্ঠু, স্বচ্ছ ও নির্বিঘ্নে পরিচালনার জন্য বিভিন্ন কমিটি-উপকমিটি গঠন করা হয়েছে। কমিটি সংশ্লিষ্ট সদস্যবৃন্দ ভর্তি পরীক্ষাকে সুন্দরভাবে পরিচালনার নিমিত্তে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন।’

নোয়াখালীর পৌর মেয়র শহীদ উল্লাহ খান সোহেল বলেন, ‘দূর-দূরান্ত থেকে আসা ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমরা ৪০০ জন ভলান্টিয়ার নিয়োজিত করেছি। একই সাথে নিরাপত্তা, আবাসন, যোগাযোগ ও খাওয়ার ব্যবস্থার আয়োজন করেছি।’

এ সম্পর্কিত আরও খবর