আতিথেয়তায় মুগ্ধ নোবিপ্রবিতে ভর্তিচ্ছু ও অভিভাবকগণ

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম নোয়াখালী | 2023-08-20 19:18:08

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সর্বোচ্চ সহযোগিতা করছে নোয়াখালীবাসী। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের থাকা, খাওয়া ও চিকিৎসাসহ সকল প্রকার প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া হচ্ছে এখানে।

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুক্রবার (১ নভেম্বর) থেকে শুরু হয়েছে। শনিবারও চলবে এ ভর্তি পরীক্ষা। ৩০টি বিভাগে ১২৮০টি আসনের জন্য ৬৮ হাজার ৭৪৩ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরীক্ষায় অংশগ্রহণকারী ও তাদের অভিভাবকগণের জন্য খাবার আয়োজন/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গত বৃহস্পতিবার থেকেই পরীক্ষায় অংশগ্রহণকারী ও তাদের অভিভাবকগণ নোয়াখালীতে আসতে শুরু করেন। পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ প্রায় দেড় লাখ মানুষের বিনা খরচে থাকা, খাওয়া, যাতায়াত, চিকিৎসাসহ সর্বাত্মক সেবা দিচ্ছে নোয়াখালী জেলা প্রশাসন, উপজেলা, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, সংস্থা ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসাসহ নোয়াখালীর সর্বস্তরের মানুষ।

 নিরাপত্তায় পুলিশকে সহযোগিতা করছে সাধারণ মানুষ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

তাদের নিরাপত্তা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সড়ক জুড়ে পরীক্ষার্থীদের সহযোগিতায় কাজ করছে শত শত স্বেচ্ছাসেবক। মোড়ে মোড়ে তথ্য অনুসন্ধান ও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র খোলা হয়েছে। একাধিক ক্লাব ও বাসাবাড়িতে পরীক্ষার্থীদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা থেকে আগত ভর্তিচ্ছু পরীক্ষার্থী সাইফুল হাসান জানান, আমরা সত্যিই মুগ্ধ। আতিথেয়তার নিদর্শন হয়ে থাকবে নোয়াখালীবাসী।

শিক্ষার্থী ও অভিভাবকদের সকল বিষয়ে দেখভাল করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, প্রশাসনিক কর্মকর্তা, উপজেলা চেযারম্যান ও পৌর মেয়র।

দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকগণ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান ও পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শত শত স্বেচ্ছাসেবক কাজ করছে। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে থাকার ব্যবস্থা রয়েছে শিক্ষার্থীদের। ১০০টি মোটরসাইকেল শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিচ্ছে।

উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদের পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য ১০০ টি বাস ও ৬০ হাজার বোতল পানি সরবরাহ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর