উন্নয়নের বিপক্ষে ষড়যন্ত্র চলছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-27 07:53:48

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু সকল উন্নয়নের বিপক্ষে ষড়যন্ত্র চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

তিনি বলেছেন, ‘দেশে যদি বিশৃঙ্খলা সৃষ্টি করা যায়, তাহলে আমাদের উন্নয়ন বন্ধ হয়ে যাবে। তাই সকলে মিলে কাজ করলে ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়া যাবে।’

শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জের ধলেশ্বরী নদী পুনঃখনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘নদী আমাদের জাতীয় সম্পদ। এটি রক্ষা করার দায়িত্ব আমাদের সবার। দেশের অধিকাংশ নদী আজ মৃত প্রায়। আমরা নিজেইরা খাল-বিল, নদী ভরাট করে ফেলেছি। নদীর প্রবাহ না থাকায় জীববৈচিত্র্যে মারাত্মক প্রভাব পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর প্রাণ ফেরাতে ৬৪ জেলায় পুনঃখনন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। নদী খননের পর জীববৈচিত্র্য যেমন স্বাভাবিক হবে তেমনি পরিবেশের ভারসাম্য ফিরে আসবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর