নাটোরে দুই এবিটি সদস্য আটক

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-31 08:46:55

নাটোর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর একটি আভিযানিক দল।

আটক দুইজন হলেন, আরিফুল ইসলাম (২৫) ও রবিউল ইসলাম (২৮)। তারা সংগঠনটির সক্রিয় সদস্য বলে দাবী করেছে র‌্যাব। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের কৈগাড়ী কেষ্টপুর গ্রামের একটি আমবাগান থেকে তাদের আটক করা হয়।

আটকের পর তাদের রাজশাহীতে র‌্যাব-৫ সদর দপ্তরে নেওয়া হয়েছে। আটককালে তাদের নিকট থেকে বিদেশি পিস্তল, গুলি, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার এএসপি জামিল আহম্মেদ জানান, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে কৈগাড়ী কেষ্টপুর গ্রামের একটি আমবাগানে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের ওই দুই সক্রিয় সদস্যকে আরিফুল ও রবিউলকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগজিন, চার রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

আটক দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের রাজশাহী সদর দপ্তরে নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এ সম্পর্কিত আরও খবর