যবিপ্রবিতে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, যশোর | 2023-08-23 06:19:05

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শাখা ছাত্রলীগের কমিটি ৪ বছর ধরে মেয়াদোত্তীর্ণ থাকায় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে নতুন কমিটি গঠনের জন্য পদ-প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

জানা গেছে, ২০১৪ সালের ১৬ মে বাংলাদেশ ছাত্রলীগের তৎকালীন সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুব্রত বিশ্বাসকে সভাপতি ও এসএম শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদি যবিপ্রবি ছাত্রলীগের ৫৪ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। চার বছর আগে সেই কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে। এরমধ্যে প্রায় এক বছর ধরে ক্যাম্পাসে নেই সভাপতি সুব্রত বিশ্বাস। তার কর্মীদের অভিযোগ, তিনি ক্যাম্পাসে আসেন না। এমনকি কর্মীদের ফোনও ধরেন না।

তবে সুব্রত বিশ্বাসের দাবি, তিনি ক্যাম্পাসে যান। অপরদিকে ২০১৭ সালের ৫ অক্টোবর শহীদ মশিয়ুর রহমান হলে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনার পর সম্পাদক এসএম শামীম হাসান আর ক্যাম্পাসে ঢুকতে পারেননি। কমিটির অধিকাংশ নেতা বিবাহিত ও চাকরিজীবী। তারা ক্যাম্পাসে নেই। অল্প সংখ্যক নেতা সক্রিয়। এতে নেতৃত্ব সংকট দেখা দিয়েছে। নতুন কমিটি না হওয়ায় হতাশ ছিল রাজপথের সক্রিয় নেতাকর্মীরা। কমিটি বিলুপ্ত হওয়ায় খুশি পদ প্রত্যাশী নেতা ও তাদের সমর্থকরা।

এ সম্পর্কিত আরও খবর