ছেলের বিরুদ্ধে বাবার সংবাদ সম্মেলন

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কক্সবাজার | 2023-08-20 16:30:15

এস এম আতিকুর রহমান, বয়স ৭৫ বছর। জীবনের ২৬টি বছর ব্যয় করেছেন মানুষের সেবায়। অন্যের মুখে হাসি ফুটাতে কাজ করা এই মানুষটির জীবনে নেমে এসেছে দুর্গতি। ছেলের হাতে নির্যাতিত হতে হচ্ছে তাকে। এ থেকে মুক্তি চান তিনি। চান সুবিচার।

আর তাই সংবাদ সম্মেলন করেছেন তিনি। শনিবার (২ নভেম্বর) বিকেলে কক্সবাজার প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। এসময় তার স্ত্রী শহিদা বেগম ছাড়াও পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কান্না জড়িত কণ্ঠে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মৌলভী এস এম আতিকুর রহমান বলেন, জীবনের শেষ সময়ে চলে এসেছি আমরা। এই বয়সে এসে আমাকে ও আমার স্ত্রীকে ছেলে ও তার বউয়ের নির্যাতন সহ্য করতে হচ্ছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১২ সালে আমি হজ করতে যাই। সে সময় শহরের বড় বাজার ও এন্ডারসন রোডের দুইটি দোকান এবং বদর মোকাম এলাকার ৫তলা বিশিষ্ট বাড়িটি ছেলে হেলাল উদ্দিনকে দেখাশুনার দায়িত্ব দেই। যাতে এসব জমি-জমা নিয়ে চলমান মামলা সে লড়তে পারে।

হজ থেকে ফিরে আসার পর জানতে পারি মার্কেটের দুইটি দোকান ভাড়া ও বাসা ভাড়া বাবদ সে লাখ লাখ টাকা আত্মসাত করেছে। বিষয়টি জানতে চাইলে সে দফায় দফায় আমি ও আমার পরিবারের ওপর হামলা চালায়। ওই বাড়ি থেকে আমাদেরকে বের করে দিয়ে সে তার স্ত্রী, শ্বশুর, শ্বাশুড়িসহ থাকছে। আমরা ওই বাসায় যেতে চাইলে তার লেলিয়ে দেয়া সন্ত্রাসী জোসেফ ও মামুন আমাদেরকে নানাভাবে হুমকি দেয়। তাদের সহযোগী হিসেবে কাজ করে হেলালের শ্বশুর মাহমুদুল হক। ছেলের হাতে বারবার নির্যাতিত হবার পরও আমি তাকে বোঝানের চেষ্টা করেছি। কিন্তু সে কোনোভাবেই নিজের পথ থেকে সরে আসেনি। বরং নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দেয়। শেষ পর্যন্ত আর কোনো উপায় না দেখে তার বিরুদ্ধে আদালত ও কক্সবাজার সদর থানায় দুইটি মামলা দায়ের করি। এরপর, সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি আরও বলেন, সে এখন জেলে। কিন্তু এখনো নিজ বাসায় ফিরে যেতে পারিনি আমরা। কারণ তারা লেলিয়া দেয়া সন্ত্রাসীরা এখন আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে। তারা আমাদেরকে হত্যার হুমকি দিচ্ছে। তাদের ভয়ে পুরো পরিবার নিয়ে আমি অন্য জায়গায় ভাড়া থাকছি। আমি এর একটা সুবিচার দাবি করছি।

এ সম্পর্কিত আরও খবর