নরসিংদীতে আ'লীগ নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

নরসিংদী, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নরসিংদী | 2023-08-10 08:55:54

নরসিংদীতে জালিয়াতি ও প্রতারণা মামলায় গ্রেফতার হওয়া আওয়ামী লীগ নেতা আতাউর রহমান (সুইডেন আতাউর)কে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দিয়েছেন আদালত।

রোববার (৩ নভেম্বর) দুপুরে নরসিংদী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক শারমীন আক্তার পিংকি এ অনুমতি দিয়েছেন ।

নরসিংদীর সিআইডির ওসি কাসিফ সানোয়ার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, পূর্ব নির্ধারিত রিমান্ড শুনানির তারিখ অনুযায়ী রোববার দুপুরে আসামি আতাউরকে নরসিংদীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমীন আক্তার পিংকির আদালতে হাজির করা হয়। এসময় আতাউরকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তা ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে জেলগেটে প্রতিদিন ৪ ঘণ্টা করে তিনদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

আওয়ামীলীগ নেতা সুইডেন আতাউরকে গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাত ৯টায় রাজধানীর মালিবাগ থেকে গ্রেফতার করে সিআইডি। পরে রাত ১১টার দিকে তাকে নরসিংদী সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। পরদিন শুক্রবার (১ নভেম্বর) বিকালে নরসিংদীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিকে হাজির করে ৭দিনের রিমান্ড আবেদন করে সিআইডি। এসময় রোববার রিমান্ড শুনানির দিন ধার্য করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক মাইন উদ্দিন কাদের।

পুলিশ জানিয়েছেন, সুইডেন আতাউর জোরপূর্বক নরসিংদী শহরের চৌয়ালা এলাকার শতকোটি টাকা মূল্যের মোল্লা স্পিনিং মিল দখল করেন। পরে সুইডেন বাংলা টেক্সটাইল নামকরণ করে পরিচালনা করে আসছিলেন।

এ ঘটনায় ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্প প্রতিষ্ঠানটির অবৈধ দখলদার আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণা মামলা দায়ের করেন মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক।

মামলাটি প্রথমে পুলিশ তদন্ত করলেও সবশেষে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়। দীর্ঘদিন তদন্ত শেষে সিআইডি আতাউরকে গ্রেফতার করে।

এ সম্পর্কিত আরও খবর