প্রতিমন্ত্রীর পাশে দাঁড়ানো নিয়ে এমপি-আ.লীগ নেতার হাতাহাতি

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-09-01 11:47:34

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের পাশে দাঁড়ানো নিয়ে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী ও নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

রোববার (৩ অক্টোবর) বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার উমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এ সময় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলে দলের সিনিয়র নেতারা ও পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে।

জানা যায়, বিকেলে উমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বিদ্যালয়ের প্রবেশের সময় স্থানীয় নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করেন। এ সময় মন্ত্রী নাম ফলকের সামনে দাঁড়ালে পাশে দাঁড়ানো নিয়ে স্থানীয় এমপি শাহ নওয়াজ মিলাদ গাজী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে দুই জনের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, ‘তাৎক্ষণিকভাবে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।’

বিষয়টি নিয়ে এমপি শাহ নওয়াজ মিলাদ গাজী বলেন, ‘প্রতিমন্ত্রী যখন ফিতা কাটছিলেন তখন আমি তার পাশে দাঁড়াতে গেলে সাইফুল জাহান চৌধুরী আমাকে সরিয়ে দিতে চায়। তখন সাইফুলকে বলি আমি স্থানীয় সংসদ সদস্য আমি কেন দাঁড়াতে পারবো না। তখন সে বলে আপনি কিসের এমপি। এভাবে সে আমাকে অপমান করে। এ নিয়ে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়।’

নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী বলেন, ‘এমপি মিলাদ গাজী অনুষ্ঠানের সভাপতিত্ব করতে চেয়েছিলেন। কিন্তু গ্রামবাসী তাকে সভাপতি দিতে রাজি নয়। এ নিয়ে তিনি ক্ষুব্ধ হয়ে উঠেন। বিষয়টি তাকে বুঝানোর চেষ্টা করলে তিনি আমার ওপরও ক্ষিপ্ত হয়ে আমার গায়ে হাত তোলার চেষ্টা করেন। এ সময় আমি তার হাতে ধরে শুধুমাত্র আক্রমণ আটকিয়েছি।’

এদিকে, পরিস্থিতি শান্ত হলে প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ফিতা কেটে নব-নির্মিত অ্যাকাডেমিক ভবন উদ্বোধন করেন। পরে এক আলোচনা সভায় বক্তব্য দেন তিনি।

যুক্তরাজ্যের লেস্টার সিটি আওয়ামী লীগের সভাপতি সৈয়দুর রহমান সাঈদের সভাপতিত্বে সভায় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসান, নবীগঞ্জ-বাহুবল সার্কেলের এএসপি পারভেজ আলম চৌধুরী, আওয়ামী লীগ নেত্রী ডা. নাজরা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান গতি গোবিন্দ দাশ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, মুজিবুর রহমান কাজল, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সুলতান মাহমুদ, ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন, প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান, সাবেক ছাত্রলীগ সভাপতি এন আলী এহিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর