সৎ ভাইকে হত্যা: কিশোরের ১০ বছরের কারাদণ্ড

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-24 12:30:57

সৎ ভাইকে সহ্য করতে না পেরে পানিতে চুবিয়ে হত্যা করে লাশ গোপন করার অভিযোগে ইমরান সিকদার (১৬) নামে এক কিশোরকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক ও জেলা জজ মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

দণ্ডপ্রাপ্ত আসামি ইমরান সিকদার বেতাগী উপজেলার বিবিচিনি গ্রামের সোবহান সিকদারের ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, সোবহান সিকদারের দুই স্ত্রী। ঢাকাতে দ্বিতীয় স্ত্রী বিউটি বেগম বসবাস করেন। বিউটি বেগমের সাত বছরের ছেলে জাবেদ স্থানীয় ব্র্যাক স্কুলে প্রথম শ্রেণিতে পড়াশোনা করত। ধান কাটার মৌসুমে বিউটিকে তার স্বামী সোবহান সিকদার ফোন দিয়ে বিবিচিনি সতিনের বাড়িতে আসতে বলেন। ২০১৮ সালের ১৮ জুন বিকেলে বিউটি সন্তান জাবেদকে নিয়ে সতিনের বাড়িতে আসেন। পরের দিন ১৯ জুন বিকেলে দণ্ডপ্রাপ্ত আসামি ইমরান সিকদার তার ছোট ভাইকে সাইকেলে চড়িয়ে ঘুরতে নিয়ে যায়। সন্ধ্যা হলেও ইমরান ও জাবেদ বাড়িতে ফিরে না আসায় বিউটি বেগম খুঁজতে বের হয়।

ওই দিন সন্ধ্যায় পাশের বাড়ির কলাবাগানে ইমরানকে দেখতে পান বিউটি বেগম। জাবেদ কোথায় জানতে চাইলে ইমরান জানায়- আবুল মল্লিকের কলাবাগানে কচুরিপানার মধ্যে তাকে হত্যা করে তার মরদেহ লুকিয়ে রেখেছে। পরে এ ঘটনায় বিউটি বেগম বাদী হয়ে মামলা করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর