রামগতিতে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 13:14:22

লক্ষ্মীপুরের রামগতিতে ৪ বছরের শিশু ধর্ষণের দায়ে মো. বেলাল নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

বাদীর আইনজীবী বিশেষ সরকারি কৌশুলী (এপিপি) আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি বেলাল শিশুটিকে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায়ে তার ৫০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

শিশুটি রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগর এলাকায় তার নানীর সঙ্গে থাকতো। তার বাবা দ্বিতীয় বিয়ে করে আলাদা থাকেন আর মা জীবিকার তাগিদে চট্টগ্রামে একটি পোশাক কারখানায় কাজ করেন। অন্যদিকে সাজাপ্রাপ্ত আসামি বেলাল একই এলাকার মো. সেলিমের ছেলে। 

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ধর্ষণের ঘটনাটি ঘটে। শিশুটিকে ঘুমে রেখে বাড়ির পাশের বাগানে নানী সুপারির খোল আনতে যায়। কিছুক্ষণ পরই নাতনির চিৎকার শুনে নানী এসে দেখেন বেলাল ঘর থেকে বের হয়ে যাচ্ছে। বেলালকে আটকানোর চেষ্টা করেও সম্ভব হয়নি।

পরে ঘরে ঢুকে নাতনিকে বিবস্ত্র অবস্থায় দেখতে পান তিনি। ঘটনার দিনই শিশুটির নানী বাদী হয়ে বেলালের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর