বালিয়াকান্দি বাজারের গুরুত্বপূর্ণ দুটি সড়কে শৃঙ্খলা ফিরছে

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-26 14:10:33

রাজবাড়ীর বালিয়াকান্দির বাজারের সড়কগুলোতে শৃঙ্খলা ফিরতে শুরু করেছে। যে সড়কগুলোতে ছিল বিশৃঙ্খলায় ভরা, সেই সড়ক এখন শৃঙ্খলার কবলে। দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালীদের কারণে চৌরাস্তা ও তালপট্রিতে সড়কের ওপরই ছিল বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড। সড়কের ওপর দাঁড়িয়ে থেকেই চালকরা যাত্রীদের ওঠাতো নামাতো।

যার কারণে সাধারণ পথযাত্রীদের ভোগান্তি ছিল চরমে। সীমাহীন দুর্ভোগ পোহাতে হতো সাধারণ পথযাত্রীদের। সড়কে সব সময়ই লেগে থাকত যানজট। ঘণ্টার পর ঘণ্টা রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষা করতে হতো চালক ও যাত্রীদের। জনগণের দুর্ভোগের কথা মাথায় রেখে বালিয়াকান্দি চৌরাস্তা ও তালপট্রিতে ট্রাফিক নিয়ন্ত্রণ করার জন্য বেসরকারিভাবে দুজন লোককে নিয়োগ দিয়েছেন বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজমল হুদা।

গুরুত্বপূর্ণ এই দুই জায়গায় ট্রাফিকের ব্যবস্থা করায় এখন পুরো ফাঁকা সড়কগুলো। এখন আর যানজটও দেখা মিলছে না।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে সরেজমিন চৌরাস্তা ও তালপট্রিতে দেখা যায়, সড়কগুলো পুরো ফাঁকা। নেই কোনো যানজট। ছোট ছোট গাড়িগুলো সরাসরি বাজার অতিক্রম করছে। দুই জায়গায় রয়েছে দুজন যুবক। কোনো গাড়ি সড়কের ওপর দাঁড়ালেই তারা বাঁশি বাজিয়ে তাদেরকে সরিয়ে দিচ্ছেন।

পথযাত্রী রাজিব হায়দার বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমি প্রতিদিনই এই সড়ক দিয়ে যাতায়াত করি। চৌরাস্তায় আসলেই অটোরিকশা ও ব্যাটারিচালিত ভ্যানের কারণে আমাকে এখানে প্রায় ১০-১৫ মিনিট দাঁড়িয়ে থাকতে হয়। আজ দেখছি একদম ফাঁকা। শুনেছি এটি নাকি ওসি বিশেষ উদ্যোগ নিয়ে করেছে। সত্যি অনেক ভালো একটি কাজ করেছে।’

বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম আজমল হুদা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বাজারের মধ্যে এই দুটি জায়গা খুবই গুরুত্বপূর্ণ। অথচ এখানে এক শ্রেণির অসাধু মালিক সড়কের ওপর অটো রিকশা ও ভ্যান স্ট্যান্ড বানিয়েছিল। ফলে এখানে যানজট লেগেই থাকত। জনগণের দুর্ভোগের কথা ভেবে আমি বাজার কমিটির সাথে কথা বলে দুজন বেসরকারি ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য লোক নিয়োগ দিয়েছি।'

এ সম্পর্কিত আরও খবর