আশুগঞ্জে আইসিটির অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণ প্রদান

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-09-01 02:34:44

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের অভ্যন্তরীণ কন্টেইনার নদীবন্দর নির্মাণ (আইসিটি) প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ভূমির মালিকদের মাঝে প্রায় ৯ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ চেক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইলিয়াস মেহেদী এ চেক বিতরণ করেন।

এ সময় উপজেলার চারতলা এলাকার মহরম পাড়ার ক্ষতিগ্রস্ত মিল মালিক ফজলু মিয়া চার কোটি ৩৩ লাখ ১৫ হাজার ৮৪০ টাকা ও সামসু মিয়া চার কোটি ৫৮ লাখ ৯১ হাজার ৬৭৫ টাকার চেক গ্রহণ করেন।

আশুগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন, আশুগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আবু আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক আল মামুনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইলিয়াস মেহেদী জানান, সামসু মিয়া ও ফজলু মিয়ার ভবন ও অবকাঠামোর বিষয়ে কোনো জটিলতা না থাকার কারণে তাদের দুইজনকে প্রায় ৯ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে। বাকি ৮ জনের ২২ কোটি টাকাও তাদের দেওয়ার জন্য চেষ্টা চলছে। অধিগ্রহণকৃত ভূমির টাকার বিষয়ে কোনো দালালের সঙ্গে টাকা পয়সা লেনদেন না করার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর