বৈরী আবহাওয়া, সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কক্সবাজার | 2023-08-26 01:31:15

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফের সঙ্গে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোনো ধরনের জাহাজ বা অন্য কোনো নৌযান চলাচল করতে পারবে না।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন সেল) মো. আশরাফুল আফসার বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও পর্যটন সেল) মো. আশরাফুল আফসার জানান, পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আরও শক্তিশালী হয়েছে। এতে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই শুক্রবার (৮ নভেম্বর) কোনো ধরনের পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিনে না যাওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। যা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনার কারণে কক্সবাজার সমুদ্র উপকূলে ৩নং স্থানীয় সতর্ক সংকেত দেয়া হয়েছে। এ কারণে জাহাজ চলাচল বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর