পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-28 06:33:12

দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী যানবাহনের বাড়তি চাপ থাকার কারণে অপেক্ষমাণ যানবাহনের সারি বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট পার করা হচ্ছে। যে কারণে অপেক্ষমাণ যানবাহনের বেশির ভাগই পণ্যবাহী ট্রাক বলে জানান ফেরিঘাট কর্তৃপক্ষ।

পাটুরিয়ায় পারের অপেক্ষায় থাকা বাসের সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

শুক্রবার (৮ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের জন্য চার শতাধিক যানবাহন অপেক্ষমাণ রয়েছে বলে জানিয়েছে ফেরিঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বৈরি আবহাওয়ার কারণে ফেরি চলাচল কিছুটা বিঘ্নিত হয়। এছাড়াও রোববার সরকারি ছুটি থাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী বাস ও ছোট গাড়ির চাপ বেড়েছে। এ কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলে তিন শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে। যার মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা দুই শতাধিক।

 কখন ফেরি পারের সুযোগ মিলবে জানা নেই, তাই ঘুমিয়ে নিচ্ছেন কোনো কোনো ট্রাকের শ্রমিক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
 

এদিকে, বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাকের সংখ্যা বেড়ে যাওয়ায় মহাসড়কের উথূলী মোড়ে শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট এলাকায় ট্রাকের সংখ্যা কমে গেলে আটকে রাখা ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী ঘাটে পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর