ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটায়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-22 17:04:11

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাত থেকে পটুয়াখালীতে থেমে থেমে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোঃ রাহাত হোসেন জানান, মধ্যরাত থেকে সকাল ৯টা পর্যন্ত চার মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড  করা হয়েছে। বর্তমানে ৪ নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১১ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক জরুরি এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টিস্নাত পটুয়াখালী

দুর্যোগের খবরে মানুষের মধ্যে ভয় এবং আতঙ্কের সৃষ্টি হয়েছে। বিশেষ করে গত কয়েক দশকে নভেম্বর মাসে যে সকল ঘূর্ণিঝড়  হয়েছে সবগুলো ছিল ভয়াবহ। এর মধ্যে ১৯৭০ সালের ১২ নভেম্বর এবং ২০০৭ সালে ১৫ নভেম্বরের ঘূর্ণিঝড় সিডর দক্ষিণ উপকূলকে লন্ডভন্ড করেছিল। যে কারণে নভেম্বরে দুর্যোগের খবরে মানুষের মধ্যে ভয় আর আতঙ্ক বিরাজ করে।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, দুর্যোগের খবরে ভয় কিংবা আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্রত্যেকে তার নিজ নিজ জায়গা থেকে সচেতন থাকতে হবে। যাবতীয় প্রস্তুতি নিয়ে আশা করি আল্লাহর রহমতে আমরা এই দুর্যোগের ক্ষয়ক্ষতি কমাতে পারব।

আরও পড়ুন: আরও ভয়ংকর বুলবুল, আঘাত হানতে পারে শনিবার

এ সম্পর্কিত আরও খবর