হরিপুরে দ্বিতীয় দিনের মতো চলছে ১৪৪ ধারা

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঠাকুরগাঁও | 2023-08-31 07:52:53

আওয়ামী লীগের দুই পক্ষের আধিপত্য বিস্তারের জের ধরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় রাজনৈতিক দলের সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শুক্রবার (৮ নভেম্বর) ওই উপজেলায় ২য় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের এই ১৪৪ ধারা। এর আগে বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেন হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম।

জানা যায়, দীর্ঘদিন ধরেই জেলার হরিপুর উপজেলায় আওয়ামী লীগের কমিটিতে সদস্য বাতিল ও অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছে। বুধবার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলটির দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। পরে সংঘর্ষ এড়াতে পরদিন সকালে থেকেই এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। জনসাধারণের জানমালের নিরাপত্তা বিঘ্নের আশঙ্কায় বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য ১৪৪ধারা জারি করেন প্রশাসন।

হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, রাজনৈতিক সকল ধরনের সভা সমাবেশের ওপর উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজনৈতিক সংগঠনগুলোর দলীয় কার্যালয়ে অথবা বাইরে কোনো জায়গায় বেশি লোক সমবেত হতে পারবেন না। এছাড়াও কোনো প্রকার মিছিল-সভাও করতে পারবেন না।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান মোবাইলফোনে বলেন, ‘পুলিশ তৎপর রয়েছে। যে কোনো পরিস্থিতি সামাল দিতে আমরা প্রস্তুতি।’

উল্লেখ্য, হরিপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অন্তর্ভুক্ত করার পর থেকেই রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, আওয়ামী লীগের কিছু সুবিধাবাদী নেতার কারণে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ত্যাগী নেতারা বাদ দিয়ে একটি পক্ষ গায়ের জোরে দলীয় সকল প্রকার কার্যক্রম চালিয়ে যেতে চায়। যারা দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের হাল ধরে আছে তাদের বাদ দিয়ে কার্যক্রম পরিচালনার জন্য এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর