রাঙামাটিতে খোলা হয়েছে ৪০ আশ্রয়কেন্দ্র

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, রাঙামাটি | 2023-06-26 22:39:51

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় ও অনাকাঙ্ক্ষিত ক্ষয়-ক্ষতিরোধে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। জেলা সদরে খোলা হয়েছে ৪০টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র।

শনিবার (৯ নভেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জরুরী প্রস্তুতিমূলক সভায় এসব তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

সভায় জেলা প্রশাসক বলেন, যদিও রাঙামাটি জেলার জন্য নির্দিষ্ট কোন সংকেত নেই, তবুও অনাকাঙ্ক্ষিত ক্ষয়-ক্ষতি প্রতিরোধে দুর্যোগ মোকাবিলায় যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি জানান, জেলা সদরে ৪০টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র, পর্যাপ্ত শুকনো খাবার ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে। ফায়ার সার্ভিস, রোভার স্কাউট, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা প্রস্তুত রয়েছেন। বুলবুল সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য মাইকিংসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উদয়ন চাকমা, প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ রেডক্রিসেন্ট, স্কাউট ও জেলা পর্যায়ে ঊর্ধ্বতন কর্মকর্তা, গণমাধ্যম কর্মী ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর