পটুয়াখালীতে আশ্রয় কেন্দ্রে খাবার বিতরণ জেলা প্রশাসনের

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর. কম, পটুয়াখালী | 2023-08-22 03:18:32

ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাব থেকে বাঁচতে উপকূলের চার লাখের বেশি মানুষ ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রসহ উঁচু ভবনে আশ্রয় নিয়েছেন। দুর্গত এসব মানুষদের পটুয়াখালী জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার দেয়া হচ্ছে।

শনিবার (৯ নভেম্বর) রাতে পটুয়াখালী সদর উপজেলা এবং দুমকি উপজেলার বেশ কয়েকটি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে দুর্গত মানুষের মাঝে শুকনো খাবার ও খিচুরি বিতরণ করেন জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী।

এসময় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ এবং উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, যেসব মানুষ সাইক্লোন শেল্টারগুলোতে আশ্রয় নিয়েছে তাদেরকে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় খাবার এবং বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করা হচ্ছে।

এদিকে সন্ধ্যার পর থেকে বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন পটুয়াখালী পুলিশ সুপার মোঃ মঈনুল হাসান।

তিনি জানান, আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়া দুর্গত মানুষদের শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করতে পটুয়াখালী জেলা পুলিশ কাজ করছে। এছাড়া মূল বেড়িবাঁধের বাইরে যেসব মানুষ বসবাস করতো তাদেরকে পুলিশ সদস্যরা সাইক্লোন শেল্টার কিংবা আশ্রয় কেন্দ্রে নিয়ে এসেছে।

পটুয়াখালী জেলায় ৪০৩ সাইক্লোন শেল্টারসহ মোট ৬৮৯ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এসব আশ্রয় কেন্দ্রে ৪ লাখের বেশি মানুষ আশ্রয় নিয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর