আশ্রয়কেন্দ্রে খাবার নেই, ঝুঁকিতে বাড়ি ফিরছে অনেকেই

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-24 16:05:44

ঘূর্ণিঝড় বুলবুল থেকে রক্ষা পেতে বরগুনার তালতলীতে পচাকোড়ালিয়া ইউনিয়নের সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছেন অনেকেই। তবে এসব সেন্টারে কোনো ধরনের শুকনো খাবার বিতরণ করা হয়নি। তাই কেউ কেউ ঝুঁকি নিয়ে বৃষ্টিতে ভিজে বাড়িতে ফিরে যাচ্ছেন।

শনিবার (০৯ নভেম্বর) রাত ১১ টা পর্যন্ত ইউনিয়নের ৯ আশ্রয়কেন্দ্রে কোনো ধরনের শুকনো খাবার দেওয়া হয়নি, বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিয়ন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) টিম লিডার ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবু জাফর খোকন হাওলাদার।

জানা যায়, উপজেলা পচাকোড়ালিয়া ইউনিয়নে ৯টি ছোট-বড় ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র আছে। এখানে আশ্রিতদের জন্য প্রশাসন থেকে ইউনিয়ন চেয়ারম্যানকে শুকনো খাবার বিতরণের জন্য বলা হলেও তা করা হয়নি।

জেভি মোনসাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের আশ্রয় নেওয়া নুপুর, মমতাজ, শাহজাহান মোল্লাসহ একাধিক লোকজন জানান, সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত এখানে কোনো ধরনের কেউ শুকনো খাবার দেয়নি। তাই এ খাবারের আশায় না থেকে আমরা বৃষ্টিতে ভিজে বাড়িতে গিয়ে রান্না করে খাবেন।

পচাকোড়ালিয়া ইউনিয়ন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) টিম লিডার ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবু জাফর খোকন বলেন, শুনেছি ইউনিয়ন চেয়ারম্যানকে শুকনো খাবার বিতরণের জন্য বলা হয়েছ। তিনি একটুকরো খাবারও বিতরণ করেননি এবং আমাদের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) কোনো সদস্যদের সাথে এই ঘূর্ণিঝড় বুলবুল বিষয়ে কথা বলেননি ও খোঁজখবর নেননি চেয়ারম্যান।

তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সেলিম মিঞা বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, রাত ৮টার মধ্যে শুকনো খাবার বিতরণেরর জন্য সংশ্লিষ্ট চেয়ারম্যানদের বলা হয়েছে। তারা কেন বিতরণ করেননি খোঁজখবর নিয়ে খুব দ্রুত খাবার দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ জানান, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে নিয়ে দেখা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর