ফিরেছেন সেন্টমার্টিনে আটকে থাকা ১২শ পর্যটক

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-30 23:14:04

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে আটকে পড়া প্রায় ১২শ পর্যটক জাহাজে ফিরেছেন। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় তাদের ফিরিয়ে আনা হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা।

সোমবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে পর্যটকবাহী জাহাজে করে টেকনাফ দমদমিয়া জেটিঘাট পৌঁছান পর্যটকরা। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন এর নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে প্রশাসন ফিরে আসা পর্যটকদের হাতে ফুল ও চকলেট তুলে দেন।

একই দিন সকালে তিনটি জাহাজ পর্যটকদের ফিরিয়ে আনতে দ্বীপে যায়। সেখান থেকে দুপুর আড়াইটায় রওনা দেয়। তবে এর আগে সকালে সেন্টমার্টিন সার্ভিস ট্রলার নিয়ে কিছু পর্যটক দুপুরে টেকনাফে পৌঁছেন বলে জানা গেছে।

একইদিন সকালে টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে বিআইডব্লিউটিসি এর অনুমতিতে ফরহান, আটলান্টিক ক্রুজ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন কিছু লোকজন নিয়ে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে জাহাজগুলো ছেড়ে যায়। একই দিন বিকেলে এসব জাহাজে করে আটকে যাওয়া পর্যটকরা ফিরে আসেন।

ফেরত আসা সাইফুল জানান, আমরা একটু ভয়ে ছিলাম। তবে ছাত্রদের নিয়ে ফিরে এসেছি এইটা অনেক বড় বিষয়। তাদের হোটেল সমুদ্র সৈকতের পাশে হওয়ায় পানি ঢেউ কক্ষের পাশে চলে আসে। ফলে ভয়টা একটু বেশি লাগছিল। এখন ফিরে আসায় অনেক আনন্দ লাগছে।

ঢাকা মিরপুর থেকে পরিবার নিয়ে দ্বীপে বেড়াতে এসে আটকে যাওয়া মিনারা বেগম বলেন, প্রথমবারের মত দ্বীপে এসেছিলাম। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে গত তিন দিন আটকে ছিলাম। ফলে সন্তানদের নিয়ে অনেক টেনশন করেছিলাম। তবে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অনেক সহযোগিতা পেয়েছি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় সেন্টমার্টিনে সকালে পর্যটকবাহী তিনটি জাহাজ করে সেখানে আটকে পড়া পর্যটকদের ফেরত আনা হয়েছে। তারা সবাই ভাল আছেন।

ইউএনও বলেন, বলতে গেলে আসলে আমরা খুবই উদ্বিগ্ন ছিলাম। অবশেষে পর্যটকদের ফিরিয়ে আনা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর