ব্রাহ্মণবাড়িয়া ট্রেন দুর্ঘটনায় তিন তদন্ত কমিটি

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 08:40:11

ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় তিনটি তদন্ত কমটি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন। এ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৬ জন নিহত এবং ৭৪ জন আহত হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস এই মুহূর্তে ঘটনাস্থলে উদ্ধার কাজ করছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে রেলওয়ে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়।

ঘটনাস্থলের সার্বিক অবস্থা দেখতে এসে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান তিনটি তদন্ত কমিটি গঠনের কথা বলেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোফাজ্জল হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রেল বিভাগ থেকে দু'টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সেটি তদন্ত শেষে জানা যাবে। উদ্ধার কাজ চলছে। খুব দ্রুতই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 
এর আগে মঙ্গলবার ভোররাত তিনটার দিকে সিলেটে থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী আন্ত:নগর ট্রেন উদয়ন এক্সপ্রেস ট্রেনটি কসবার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিং অতিক্রম করার সময়  চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তূর্ণা-নিশীথা এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা দেয়। এ ঘটনায় উদয়ন ট্রেনের বেশ কয়েকটি বগি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলে ৩ জন নিহত হয়।
 
এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 

 

এ সম্পর্কিত আরও খবর