আ’লীগের দরজা সবার জন্য উন্মুক্ত: হানিফ

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-25 22:38:43

আওয়ামী লীগের দরজা সবার জন্য উন্মুক্ত মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, তবে যাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ও সন্ত্রাসবাদের অভিযোগ আছে তারা যাতে কোনভাবেই দলে ঢুকতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। আওয়ামী লীগে কিছু খারাপ লোক যোগদান করছেন। যা মোটেও কাম্য নয় বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০০১ সালে যখন ক্ষমতা ছাড়ে তখন সাড়ে ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। পরবর্তীতে বিএনপি ক্ষমতায় আসার পর তা ৩ হাজার ১৫৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে নেমে এসেছিলো। পুনরায় আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বর্তমানে ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে। আগামী ২০২২ সালে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে বলেও জানান তিনি।

বিএনপির চোখ থাকতে অন্ধ উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ২০০৮ সালে বাংলাদেশের মাথাপিছু আয় কত ছিল এবং বর্তমানে মাথাপিছু আয় কত সেটা তারা (বিএনপি) জানেনা।

বাংলাদেশে বিএনপি নামক দলসহ স্বাধীনতার বিপক্ষের লোকজন ষড়যন্ত্র করে দেশকে আবারও পিছিয়ে নিতে চায়। কিন্তু যেকোন মূল্যে সকলকে সঙ্গে নিয়ে এসবের বিরুদ্ধে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।

এর আগে ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানান তিনি।

শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলি খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার পরিচালনায় এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এসএম কামাল, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু প্রমুখ।

পরে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তাইজাল আলি খানকে সভাপতি ও আতাউর রহমান আতাকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর