ভোলায় ট্রলার ডুবি: মৃত ১০ জেলের পরিবার পেল অনুদান

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ভোলা | 2023-07-30 06:38:55

ভোলায় ট্রলার ডুবিতে মৃত ১০ জেলে পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে চরফ্যাশন উপজেলা হল রুমে সরকারি ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারের কাছে এ অর্থ তুলে দেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক।

এ সময় অন্যান্যদের মধ্যে চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, জেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেন, ‘ঘূর্ণিঝড়ের সময় জেলেসহ উপকূলীয় অঞ্চলের জনগণকে আরও সচেতন হতে হবে। আমরা জেলেদের ট্রলার ডুবির ঘটনা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছি। নিষেধ করা সত্ত্বেও কেন জেলেরা সমুদ্রে গিয়েছে এ বিষয়টিও বিশ্লেষণ করা হবে।’

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, এই ২৫ হাজার টাকার পাশাপাশি মৃত যে সকল জেলের কার্ড রয়েছে তাদেরকে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় থেকে আরও এক লাখ টাকা করে আর্থিক সহায়তা করা হবে।

প্রসঙ্গত, গত রোববার ঘূর্ণিঝড় বুলবুলের মধ্যে চাঁদপুর জেলার মৎস্যঘাট থেকে মাছ বিক্রি করে উত্তাল মেঘনা নদী দিয়ে চরফ্যাশন উপজেলায় আসছিলেন ২৪ জেলে। দুপুরের দিকে ভোলা ইলিশা পয়েন্টের মেঘনায় ঘূর্ণিঝড় ও প্রবল স্রোতে ট্রলারটি ডুবে যায়। এরপর ওই দিন ১০ জেলেকে জীবিত ও এক জেলের মরদেহ উদ্ধার করা হয়। গতকাল সোমবার রাতে ডুবে যাওয়া ট্রলার থেকে আরও ৯ জেলের মরদেহ উদ্ধার করা হয়। এখনো মো. নাসিম হাসেম নামে এক জেলেসহ ৪ জেলে নিখোঁজ রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর