কুষ্টিয়ায় ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-20 07:11:36

কুষ্টিয়া মডেল থানার একটি ধর্ষণ মামলায় চারজন এবং মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এবং একই সময় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার বটতৈল মধ্যপাড়া গ্রামের মোস্তফা প্রামাণিকের ছেলে লখাই প্রামাণিক ওরফে আজাদ (৫০), চৌড়হাস ফুলতলা গ্রামের আসাদুলের ছেলে শামীম হোসেন (৩২), কাথুলিয়া গ্রামের আনোয়ার বিশ্বাসের ছেলে চন্নু বিশ্বাস ও শফি মণ্ডলের ছেলে নজরুল।

এছাড়া মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- মেহেরপুর জেলার গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের প্রয়াত মোস্তফা আলীর ছেলে আক্কাছ আলী (৪২)।

পৃথক দুইটি মামলায় দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৮ মে সন্ধ্যায় এক গৃহবধূকে বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে ধর্ষণ করে দণ্ডপ্রাপ্তরা। পরে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন ওই গৃহবধূ। আজ মামলার রায় ঘোষণা করা হয়।

একই থানায় ২০১৭ সালের ১৫ অক্টোবর র‌্যাবের অভিযানে মাদকসহ গ্রেফতারকৃত আক্কাছ আলীর বিরুদ্ধে মামলা করা হয়। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর