গাইবান্ধায় সপ্তাহ ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ৯০ টাকা

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-30 09:49:28

কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না পেঁয়াজের দামে। দিন দিন বেড়েই চলছে। গাইবান্ধায় সপ্তাহের ব্যবধানে নিত্যপ্রয়োজনীয় এ খাদ্য পণ্যটির দাম কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা বেড়ে গেছে। গত কয়েক দিন আগে পেঁয়াজের কেজি ১০০ টাকার মধ্যে ছিলো, তবে আজ সকালেই তার দাম উঠে গেছে ১৮০-১৯০তে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে জেলার শহরের পুরাতন বাজারসহ বিভিন্ন হাট-বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

ব্যবসায়ীরা বলছেন, কয়েক দিন আগে ঘূর্ণিঝড়ের কারণে আমদানি করা পেঁয়াজ সরবরাহে সমস্যা হয়েছে। আর সে কারণেই বাজারের এই পরিস্থিতি।

গাইবান্ধা শহরের পুরাতন বাজারের সবজি বিক্রিতা রাঙ্গা মিয়া জানান, গত সপ্তাহে পাইকারি বাজার থেকে প্রতি কেজি পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকা দরে কিনেছেন। বিক্রি করেছেন ৯৫-১০০ টাকায়। এখন তার কেনায় পড়ছে ১৭৫ টাকায়। আর বিক্রি করছেন ১৯০ টাকায়।

পেঁয়াজ কিনতে আসা আতাউর মিয়া জানান, পেঁয়াজের এত দাম জীবনে দেখি নাই। এভাবে দাম বাড়ার বিষয়টি রীতিমত বিস্ময়কর। অল্প আয়ের মানুষের পক্ষেতো আর পেঁয়াজ কেনা সম্ভব হবে না। সরকার যেন কেন কিছু করছে না বুঝতে পারছি না।

গাইবান্ধা শহরের পুরাতন বাজারের পেঁয়াজ ব্যবসায়ী শাহ আলম মিয়া বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বাজারে পেঁয়াজের সঙ্কট রয়েছে। আর এ কারণেই এখন বাজারের এই পরিস্থিতি।

গাইবান্ধা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ বিভাগের সহকারী পরিচালক মো. মাসুম
আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, এক লাফে এভাবে দাম বেড়ে যাবার বিষয়টি আমাদের নজরে এসেছে। ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত মুনাফা করতে না পারে সেজন্য আমরা আবারো বাজার মনিটরিংয়ে নামবো।

এ সম্পর্কিত আরও খবর