আয়কর না দিলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে: সমবায় প্রতিমন্ত্রী

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, যশোর | 2023-08-19 05:22:08

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, আয়কর দেশের উন্নয়নের অন্যতম চালিকা শক্তি। আয়করদাতারা দেশের সম্পদ। আমরা আয়কর না দিলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তাই সকলের মধ্যে আয়কর ভীতি দুর করে দেশের উন্নয়নে সহযোগিতা করতে হবে।

(১৫ নভেম্বর) শুক্রবার সাড়ে ১১ টায় যশোর পিটিআই ভবনের অডিটোরিয়ামে আয়কর মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে উন্নয়ন হচ্ছে এবং সেই সাথে মানুষের মাঝে আয়কর প্রদানে সচেতনতা বেড়েছে। বেড়েছে আমাদের রিজার্ভ। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত আয়ের দেশে পরিণত হবে। তাই দেশের উন্নয়নের অগ্রযাত্রায় নিজেকে শরিক করতে যে যার জায়গা থেকে করে আয়কর দিতে অভ্যস্ত হই।

খুলনা কর কমিশনার রফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, জেলা অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার, যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রশাসক রফিকুল হাসান, যশোর ট্যাকসেস এসোসিয়েশনের সভাপতি ঘোষ সুজিত কুমার।

যশোরে ৪০ হাজার নিবন্ধনকৃত করদাতা রয়েছে। যশোর পিটিআই ভবনে ১৫ নভেম্বর শুক্রবার থেকে ১৯ নভেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আয়কর নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর