মেহেরপুর জেলায় লোকাল বাস চলাচল শুরু

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-21 05:41:24

মেহেরপুর জেলার সব রুটে লোকাল বাস না চালানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছেন চালকরা।

শনিবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ৯টা থেকে আন্তজেলার সকল রুটে বাস চলাচল শুরু হয়। তবে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার শ্রমিকরা পূর্বের সিদ্ধান্তে অটল থাকায় শুধুমাত্র মেহেরপুর জেলার সীমান্ত পর্যন্ত এ বাস চলাচল করছে।

সড়ক ও পরিবহন আইন ২০১৮ এর প্রতিবাদে শুক্রবার (১৫ নভেম্বর) বিকেল থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিকরা। আকস্মিক এ সিদ্ধান্তে জনজীবনে নেমে আসে চরম ভোগান্তি।

মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, ‘নতুন আইনে বড় ধরনের জেল ও জরিমানার বিধান রাখা হয়েছে। এতে চালকরা সড়কে বাস চালাতে অনীহা প্রকাশ করছে। বাস চলাচল বন্ধ রাখা শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত ছিল না। আমরা চালক, সুপারভাইজার ও হেলপারদেরকে বুঝিয়ে বাস চলাচল শুরু করতে পেরেছি।’

মেহেরপুর-কুষ্টিয়া সড়কে মেহেরপুর ও কুষ্টিয়া এবং মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে মেহেরপুর ও চুয়াডাঙ্গার জেলা বাস মালিক সমিতি অন্তর্ভুক্ত লোকাল বাস চলাচল করে। মেহেরপুর জেলার শ্রমিকরা বাস চালানোর সিদ্ধান্তে ফিরে আসলেও চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার শ্রমিকরা বাস চালাচ্ছে না। ফলে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের মেহেরপুর জেলার সীমান্ত খলিশাকুন্ডি ব্রিজ ও মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের দরবেশপুর পর্যন্ত এ জেলার বাস চলাচল করছে। ফলে যাত্রী দুর্ভোগ কাটছে না।

এ সম্পর্কিত আরও খবর