ম্যাজিস্ট্রেটকে ঘেরাও করে রাখলো পেঁয়াজ ব্যবসায়ীরা

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, চুয়াডাঙ্গা | 2023-08-24 06:37:23

চুয়াডাঙ্গা শহরের বড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে পেঁয়াজ ব্যবসায়ীদের তোপের মুখে পড়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আদালত পরিচালনাকারী দল।

এ সময় ব্যবসায়ীরা হট্টগোল করে ম্যাজিস্ট্রেট এবং আদালতের সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ সদস্যসহ অন্যান্য সদস্যদের কিছু সময় ঘেরাও করে রাখেন।   

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিব্বির আহমেদ জানান, জেলার খুচরা ও পাইকারি বাজারে অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে- এমন সংবাদে শহরের বড় বাজারে অভিযান চালানো হয়। অভিযোগের প্রমাণ পেয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর আরেকটি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রি করছিলো। জরিমানার অর্থ আদায় করা হলে ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা পুলিশ সদস্যকে লাঞ্ছিত করে ব্যবসায়ীরা। এসময় সাংবাদিকদের ওপর চড়াও হয় তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত জানান, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যায়। এসময় ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাকে এবং তৌহিদুর রহমান তপুকে ব্যবসায়ীরা মারধর করে। এসময় তার ব্যবহৃত একটি মোবাইল ফোন ভেঙ্গে ফেলা হয়।

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু গোটা বলেন, শুধুমাত্র ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাজার পরিস্থিতি এখন স্বাভাবিক।

এ সম্পর্কিত আরও খবর