কুষ্টিয়ায় পেঁয়াজের গোডাউন সিলগালা ও জরিমানা আদায় !

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-27 04:00:15

কুষ্টিয়ার কুমারখালীতে পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে দুইজনকে ৪০ হাজার টাকা জরিমানা এবং একটি গোডাউনে পেঁয়াজ মজুদ রাখায় তা সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৬ নভেম্বর) বিকেলে কুমারখালী উপজেলার বাঁশগ্রাম বাজারে এই অভিযান পরিচালনা করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম খান।

এ সময় তিনি জানান, পেঁয়াজ মজুদ করে বেশ কয়েকদিন ধরেই বেশি দামে বিক্রি করা হচ্ছে— এমন অভিযোগের ভিত্তিতে বাঁশগ্রাম বাজারে অভিযান চালানো হয়।

মজুদ পেঁয়াজের বিপরীতে কোন বৈধ কাগজ দেখাতে না পারায় শ্রী জীবন কুমারকে ২৫ হাজার টাকা এবং মো. গাউসুল আযমকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের খবর পেয়ে একই বাজারের একটি গোডাউন বন্ধ করে পালিয়ে যাওয়ায় তা সিলগালা করে দেওয়া হয়।

এর আগে শনিবার (১৬ নভেম্বর) সকালে কুষ্টিয়ায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে কুষ্টিয়া জেলা পুলিশ। ঘণ্টাব্যাপী শহরের পৌর বাজারে এই অভিযান পরিচালনা করে পৌর বাজারের পাইকারি ও খুচরা বিক্রেতাদের পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের তথ্য উপাত্ত সংগ্রহ করে জেলা পুলিশের সদস্যরা। এ সময় পেঁয়াজসহ অন্যান্য পণ্যের মূল্য তালিকা টাঙানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। জেলা পুলিশের এই অভিযানের পর পেঁয়াজের দর কিছুটা কমেছে বলে জানান ক্রেতারা। সারাদেশের ন্যায় কুষ্টিয়ার বাজারগুলোতেও পেঁয়াজ ২০০ টাকার বেশি দামে বিক্রি হচ্ছিল।

এ সম্পর্কিত আরও খবর