স্পিরিট পানে মৃত্যু: কবর থেকে মরদেহ উত্তোলনের নির্দেশ

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-21 00:26:04

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ৪৬ দিন আগে রেকটিফাইড স্পিরিট পানে ৬ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে ৪ জনের মরদেহ কবর থেকে উত্তোলনের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (১৭ নভেম্বর) দুপুরে নোয়াখালী জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস এ আদেশ দেন।

যে ৪ জনের মরদেহ উত্তোলন করা হবে তারা হলেন- ওই উপজেলার চরকাঁকড়া গ্রামের মৃত আবদুল আজিজের ছেলে মুক্তিযোদ্ধা আবদুল খালেক (৭০), সিরাজপুর গ্রামের রইসুল হকের ছেলে সবুজ (৪৫), মোহাম্মদ নগর গ্রামের ফয়েজ আহম্মদের ছেলে ড্রাইভার মইন উদ্দিন (৪০) এবং বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের মৃত আবদুর রহমানের ছেলে রাইটার ওমর ফারুক লিটন (৫০)।

এ বিষয়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জমান খান জানান, আগামী ২০ নভেম্বরের পরে কবর থেকে মরদেহ উত্তোলন করে ময়নাতদন্ত করা হবে।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর রাতে বসুরহাট পৌরসভার ‘রফিক হোমিও হল’ থেকে রেকটিফাইড স্পিরিট ক্রয় করে (নেশা হিসেবে) পান করে নুরনবী মানিক, ওমর ফারুক লিটন, রবি লাল দে, সবুজ, মইন উদ্দিন ও মুক্তিযোদ্ধা আবদুল খালেকসহ ৬ জন মারা যান।

নুরনবী মানিক ও রবি লাল দের মরদেহ ময়নাতদন্ত শেষে দাফন ও সৎকার করা হয়েছিল। অপর ৪ জনের ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফন করা হয়েছিল। এ কারণে ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ করব থেকে উত্তোলনের নির্দেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর