নোয়াখালীতে মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-21 17:51:30

নোয়াখালীর বাণিজ্যিক শহর চৌমুহনী বাজারের একটি মার্কেটে আবারও ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের টানা দুই ঘণ্টার চেষ্টায় এ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীয়া।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে বেগমগঞ্জের রেলস্টেশন সংলগ্ন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভূঁইয়া জানান, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আনুমানিক সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। চৌমুহনী, ফেনী, সোনাইমুড়ি ও মাইজদী ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে যায়।

আরও পড়ুন: নোয়াখালীতে মার্কেটে ভয়াবহ আগুন

স্থানীয় ব্যবসায়ীরা জানান, গত ছয় মাসে এ মার্কেটে তিনবার আগুন লাগার ঘটনা ঘটে। তাদের ধারণা নিউ নূর হোটেলের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

ঘটনাস্থলে উৎসুক জনতার ভিড়

আগুনে পুড়ে যাওয়া অধিকাংশ দোকান ছিল ক্রোকারিজ ও বিভিন্ন গুদামঘর। ক্ষতিগ্রস্তদের ধারণা, আগুনে তাদের কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যার পরে হঠাৎ করে রেল লাইনের পূর্ব পাশের ইসলামিয়া মার্কেটে আগুনের সূত্রপাত ঘটে। আগুন মুহূর্তের মধ্যে চারপাশে ছড়িয়ে পড়ে। এতে বিভিন্ন দোকান সহ প্রায় ২৫টি বড় বড় ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগার তথ্য পাওয়া গেছে।

চৌমুহনী ফায়ার সার্ভিস সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, 'আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাই। পরে জেলার অন্য ইউনিটগুলোকে খবর দেওয়া হলে আরও দুটি ইউনিট নিয়ন্ত্রণে যোগ দেয়।'

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর