বেশি দামে লবণ বিক্রি, চার বিক্রেতাকে দণ্ড

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-22 05:56:54

হবিগঞ্জে অতিরিক্ত দামে লবণ বিক্রির দায়ে চারজনকে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে দুইজনকে কারাদণ্ড আর বাকি দুইজনকে অর্থদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাত ১টার দিকে জেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এ সাজা দেয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শহরের রাজনগর এলাকার ব্যবসায়ী মো. আব্দুল কাদির নানু, বাতিরপুর এলাকার কানাই দাসের ছেলে সুরঞ্জিত দাস, চৌধুরী বাজার এলাকার রাজকুমার রায়ের ছেলে মিঠুন রায় ও নোয়াহাটি এলাকার রবিন্দ্র পালের ছেলে রঞ্জিত পাল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা বলেন, কেনা দামের চেয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রির খবরে জেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়। এসময় ৬ বিক্রিতাকে আটক করা হয়। পরে যাচাইবাচাই শেষে চারজনকে দণ্ড দেয়া হয়। বাকি দুইজন মুচলেকা দিয়ে মুক্তি পেয়েছে।

তিনি জানান, দণ্ডপ্রাপ্তদের মধ্যে আব্দুল কাদির নানু ও সুরঞ্জিত দাসকে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মিঠুন রায় ও রঞ্জিত পালকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। তারা দুইজন ৫০ টাকা কেজি দরে লবন বিক্রির করছিলেন। অভিযানে ব্যবসায়ীদের মজুদ রাখা প্রায় ২০ বস্তা লবণও জব্দ করা হয়।

এর আগে সোমবার রাতে হঠাৎ করে হবিগঞ্জে গুজব ছড়ানো হয় লবণের দাম বৃদ্ধি পাচ্ছে। এ খবরে ব্যবসায়ীরা লবণ মজুদ করতে শুরু করেন। আর ক্রেতাদের মধ্যে লবণ কেনার হিড়িক পড়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর